উখিয়া থানার নতুন ওসি আহম্মদ সঞ্জুর মোরশেদ

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৭ PM, ২৬ সেপ্টেম্বর ২০২০

জালাল উদ্দিন:কক্সবাজার জেলা প্রতিনিধি :
উখিয়া থানার বদলীকৃত ওসি মর্জিনা আকতার মর্জু,র স্থলাভিষিক্ত হচ্ছেন সুনামগঞ্জ থেকে আসা ওসি আহমেদ সঞ্জুর মোরশেদ।

তিনি উখিয়া থানার নবাগত ওসি হিসেবে যোগদান করছেন।

ককক্সবাজার জেলা পুলিশ মোঃ হাসানুজ্জামান ২৫ সেপ্টেম্বর উখিয়া থানার ওসি হিসেবে আহমেদ সঞ্জুর মোরশেদকে নিয়োগ প্রদান করে আদেশ দেন। এর আগে তিনি সিলেটের ছাতক থানায় ওসি হিসেবে দায়িত্বে ছিলেন।

উল্লেখ্য, আহম্মদ সঞ্জুর মোরশেদ ২০১৪ সনে সুনামগঞ্জ জেলার ছাতক থানায় উপ-পরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ছাতক থেকে ওসি (তদন্ত) হিসেবে দায়িত্ব নিয়ে যোগদান করেছিলেন সুনামগঞ্জ সদর মডেল থানায়। অত্যন্ত চৌকস পুলিশ কর্মকর্তা হিসেবে সুনামগঞ্জ সদরবাসীর তিনি জনপ্রিয় হয়ে উঠেন। এরপর তাকে প্রথম বারের মতো (ওসি) হিসেবে সুনামগঞ্জের শাল্লা থানায় বদলী করা হয়। সেখানে মাত্র ২ মাস ১০ দিন দায়িত্ব পালন করেন। তিনি শাল্লায় যোগদানের পর চুরি, ডাকাতি ও ছিনতাইসহ অপরাধ দমনে বলিষ্ট ভুমিকা পালন করেন। সমাজের অপরাধে জড়িতদের সু-পরামর্শ দিয়ে অন্যায় পেশা থেকে বিরত রাখার চেষ্টা করেন। পাশাপাশি তাদের সন্তানদের লেখা পড়ার জন্য তিনি বই খাতা ও কলম তুলে দিয়েছিলেন।

সুনামগঞ্জের শাল্লা থানায় থাকা ওসি মোরশেদের সুকৌশলী ভমিকায় বিভিন্ন ইউনিয়নের একাধিক মামলার আসামীরা তার কাছে আত্মসমর্পন করেছিল। ওসি মোরশেদের প্রসংশনীয় ভুমিকায় মুগ্ধ ছিলো পুলিশ ডিপার্টমেন্ট। ছাতকে ওসি হিসেবে যোগদানের পর তিনি এলাকায় অসামাজিক কার্যকলাপ, মাদক,জুয়া ও নৌপথে চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর অবস্থানে ছিলেন।

আপনার মতামত লিখুন :