খুলনার মহসেন জুট মিল শ্রমিকদের প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে পদযাত্রা

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:১২ PM, ২৪ সেপ্টেম্বর ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি :   খুলনার শিরোমণি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবীতে পুর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা কর্মসূচি পালন করেছে বীর মুক্তিযোদ্ধাসহ সাধারণ শ্রমিক কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৪সেপ্টেম্বর) সকাল ১১ টায় মহসেন জুট মিলের প্রধান ফটকের সামনে পদযাত্রা কর্মসূচি শুরু হয়ে সোনালি জুট মিলের সামনে পথসভা, খুলনা-যশোর মহাসড়কের ফুলবাড়ীগেট এর গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ শেষে জনতা মার্কেট এর সামনে পথসভা করে ।

পথসভা চলাকালিন খুলনা বিভাগিয় শ্রম পরিচালক মিজানুর রহমান শ্রমিক নেতাদের পাওনা পরিশোধের আশ্বাস দেন। তিনি জানান, এ ব্যাপারে ইতিমধ্যে মহসেন জুট মিলের মালিকের বিরুদ্ধে আমি বাদি হয়ে শ্রম আদালতে মামলা দায়ের করেছি, এছাড়া মিলের শ্রমিক কলোনির ৩ একর জমি মিল মালিক বিক্রিয় করে শ্রমিকের পাওনা পরিশোধ করার যে প্রতিশ্রতি দিয়েছে, সে ব্যাপারে শ্রম প্রতিমন্ত্রীর নির্দেশে, জেলা প্রশাসক বিভিন্নকার্যক্রম শুরু করেছেন, সে সকল পক্রিয়া সম্পন্ন হলে অতিদ্রত শ্রমিকেরা তাদের নায্য পাওনা বুঝে পাবে । শ্রম পরিচালকের এ আশ্বাসে শ্রমিকরা তাদের কর্মসূচি সংক্ষিপ্ত করে বেলা ১ টার সময় শেষ করেন।

ব্যক্তিমালিকানাধিন পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি ও সোনালি জুট মিল সিবিএ সাবেক সাধারন সম্পাদক মোঃ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তান সাংবাদিক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় পথসভায় বক্তব্য রাখেন ব্যক্তিমালিকানাধীন পাট সুতা বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহসেন জুট মিলের সাবেক সিবিএ সাধারন সম্পাদক খান গোলাম রসুল , ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক ও এ্যাজাক্স জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, শ্রমিকলীগ নেতা ও ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক লিয়াকত মুন্সি, ওয়াহিদ মুরাদ, আঃ সালাম গাজী, মোঃ কাবিল হোসেন, বীর মুক্তিযোদ্ধা ইন্জিল কাজী , ক্বারী আশহাফ উদ্দিন, মোঃ বক্তিয়ার, শেখ এমরান, তোফাজ্জেল হোসেন, আঃ ওয়াদুদ , ওবায়দুর রহমান, আঃ ওহাব, আমির মুন্সি, এরশাদ আলী, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস প্রমুখ ।

শ্রমিক নেতা গোলাম রসুল খান বলেন, আগামী ১ সপ্তাহের মধ্যে মহসেন জুট মিলের শ্রমিক দের চুড়ান্ত পাওনা পরিশোধের ব্যাপারে শ্রম পরিচালকের দপ্তর থেকে সুস্পষ্ট ঘোষণ আসতে হবে, তা না হলে লাগাতার রাজপথ রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচি ঘোষনা করা হবে। এছাড়া ২৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৪ টায় মহসেন জুট মিল শ্রমিক কলোনিতে শ্রমিক জনসভার মধ্য দিয়ে পরবর্তি কর্মসূচি ঘোষণ করা হবে বলেও তিনি জানান।

আপনার মতামত লিখুন :