স্পা ও বডি ম্যাসেজ সেন্টারের বিজ্ঞাপনে পতিতাবৃত্তিকে শিল্পের রূপ দেওয়া – শায়খ আহমাদুল্লাহ

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৮ PM, ২৪ সেপ্টেম্বর ২০২০

হঠাৎ গত কয়দিন যাবত ফেসবুকের নিউজফিডে রাজধানী ঢাকার বিভিন্ন জায়গায় অবস্থিত স্পা ও বডি ম্যাসেজ সেন্টারের বিজ্ঞাপনে সয়লাব। বুস্ট করা এসব বিজ্ঞাপনে বডি ম্যাসেজের আপত্তিকর বিভিন্ন ছবি ও আবেদময় কক্ষ ও দৃশ্যাবলি প্রচার করা হচ্ছে। ক্যাপশনে লেখা হচ্ছে-‘এখানে সম্পূর্ণ ব্যক্তিগত গোপনিয়তা রক্ষা করে নিরাপদ ও নিরিবিলি পরিবেশে শুধুমাত্র মেয়েদের দ্বারা পুরুষদের ফুল বডি ম্যাসেজ করা হয়।’ কোনো কোনো বিজ্ঞাপনে বিদেশি মেয়েদের টোপও দেওয়া হচ্ছে। এক ঘন্টা ম্যাসেজের জন্য তিন থেকে সাত হাজার টাকা পর্যন্ত রেট ধার্য করা হচ্ছে। প্রতিটা বিজ্ঞাপনে মোবাইল নাম্বার দিয়ে বলা হচ্ছে এখনি বুকিং করুন। এ ধরণের তথাকথিত স্পা ও ম্যাসেজ সেন্টারের উদ্দেশ্য যে পতিতাবৃত্তিকে শিল্পের রূপ দেওয়া সেটা তো বিজ্ঞাপনগুলোর দিকে তাকালেই বোঝা যায়।

এসব প্রতিষ্ঠানের পুঁজি ও আদার হিসেবে ব্যবহারের জন্য বহু নিরীহ ও সরল মেয়েকে ব্ল্যাকমেইল করা হবে, ফাঁদ পেতে এনে বানানো হবে বলির পাঠা। নানান প্রলোভন দেখিয়ে সাজানো জীবন তছনছ করে দেওয়া হবে। চাইলেও হয়তো আর স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবে না। তারাই হবে সবচেয়ে বড় ভিক্টিম। নারী স্বাধীনতার ধ্বজাধারীরা পতিতাবৃত্তিকে নারীর স্বাধীনতা বলে প্রচার করলেও মিয়া খলীফাদের মতো মেয়েদের এসব পথে আসার পেছনের গল্প ও তাদের সাক্ষাৎকারগুলো বলছে ভিন্ন কথা। তাদেরকে ফাঁদ পেতে অন্ধকার জগতে ঠেলে দেওয়া হয়। মিডিয়াগুলো তাদেরকে কেতাদুরস্ত ভাবসহ উপস্থাপন করলেও মূলতঃ আক্ষেপের যন্ত্রণায় কাঁতরাতে থাকেন তারা। সম্প্রতি মিয়া খলীফার সাক্ষাৎকার ও সানি লিউনদের ফিরে আসার হিষ্ট্রি থেকে এসব বিষয় দিনের আলোর মতো পরিস্কার।

এসব আধুনিক পতিতালয় তথা নষ্টামীর আখড়াগুলোতে মদের রমরমা ব্যবসা ও বিস্তার হবে। হাজারো যুবক বিপথগামী হবে। পরকিয়া বাড়বে। বহু সংসার তছনছ হবে। খুন, ছিনতাই, ব্ল্যাকমেইলিং সহ আরো অনেক অপকর্মের সূতিকাগার হবে।

আমরা সময়মতো কথা বলি না। সর্বনাশ হয়ে গেলে সবাই গেল গেল রব তুলি। আসুন সবাই যায যার জায়গা থেকে নষ্টামীর এই নতুন আখড়াগুলোর বিরোদ্ধে আওয়াজ তুলি। নতুবা আমাদেরই পরিবার-পরিজনের কেউ এগুলোর শিকারে পরিণত হতে পারে। আর মন্দ কর্মে বাধা না দিলে আল্লাহর গণ গজব থেকে কেউই রক্ষা পাবো না।

আপনার মতামত লিখুন :