জামালপুরে পেঁয়াজের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান,১২০,০০০ টাকা জরিমানা

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২৬ PM, ১৬ সেপ্টেম্বর ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ

জামালপুর সদর উপজেলার বিভিন্ন কাঁচা বাজারে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। শহরের ডাকপাড়ায় ও নান্দনিক বাজারে অতিরিক্ত মুল্যে পেঁয়াজ বিক্রি ও আড়তে মুল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে ৫ পেঁয়াজ ব্যবসায়ীকে ১লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্র্যাম্যমান আদালত। বুধবার ১৬ সেপ্টেম্বর দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। জামালপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াছমিন সদরের নান্দিনাতে ও জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এর তথ্যের ভিত্তিতে জেলা প্রশাসনের কার্য়ালয়ের নির্বাহী হাকিম মো: ইবনুল আবেদিনের নেতৃত্বে শহরে এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে আলহাজ্ব জহুরুল হক কাঁচা মার্কেটে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে সিয়াম সিনান এন্টারপ্রাইজের ব্যবস্থাপক শফিকুল ইসলামকে ৩০ হাজার টাকা, মেসার্স ভাই ভাই ট্রেডার্সের স্বত্তাধিকারী আব্দুল জলিলকে ৩০ হাজার টাকা এবং মেসার্স দিদার এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী দিদারুল আলমকে ৩০ হাজার টাকা ও নান্দিনা বাজারের ২ ব্যবসায়ী আবু বকর সিদ্দিককে ২০হাজার টাকা ও স্বপন ইসলামকে ১০ হাজার টাকাসহ সর্বমোট ১লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৮ ধারায় এই জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আরিফুল ইসলাম, র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার এম এম সবুজ রানা,স্কোয়াড কমান্ডার আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :