প্রবাসীদেরকে অন্য দেশের পরিবর্তে কুয়েতে ১৪ দিনের স্বাস্থ্য কোয়ারেন্টাইন রাখার প্রস্তাব

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ PM, ১৬ সেপ্টেম্বর ২০২০

আন্তর্জাতিক নিউজ ডেস্কঃ

কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর বিষয়ক উপ-মহাপরিচালক আল-ফাদাগি অন্য দেশের পরিবর্তে কুয়েতে প্রবাসীদের জন্য ১৪ দিনের “স্বাস্থ্য” কোয়ারাইন্টাইনের প্রস্তাব জমা দিয়েছেন।

#কুয়েত_সিটিঃ কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর বিষয়ক উপ-মহাপরিচালক, ইঞ্জিনিয়ারিং বিভাগের পরিচালক এবং কুয়েত বিমানবন্দরে বাণিজ্যিক পুনর্নির্মাণের কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার সালেহ আল-ফাদাগি বলেছেন যে স্বাস্থ্য কর্তৃপক্ষের নির্দেশনার ভিত্তিতে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে পরিচালিত সমস্ত বিমান সংস্থাগুলিকে আগে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী ৩৪ নিষিদ্ধ দেশগুলিতে বাণিজ্যিক উড়ান নিষিদ্ধ করেছেন।

এখনো এই দেশ গুলো নিষিদ্ধের আওতাধীন রয়েছে,
দেশ গুলো হলোঃ
ভারত, ইরান, চীন, ব্রাজিল, কলম্বিয়া, আর্মেনিয়া, বাংলাদেশ, ফিলিপাইন, সিরিয়া, স্পেন, বসনিয়া ও হার্জেগোভিনা, শ্রীলঙ্কা, নেপাল, ইরাক, মেক্সিকো, ইন্দোনেশিয়া, চিলি, পাকিস্তান, মিশর, লেবানন, হংকং, ইতালি, উত্তর ম্যাসেডোনিয়া, মোল্দাভিয়া, পানামা, পেরু, সার্বিয়া, মন্টিনিগ্রো, ফ্রান্স, ডোমনোনিয়া, ডোমিনো।

৩৪ নিষিদ্ধ দেশগুলি ব্যতীত অন্য কোনো দেশে ১৪ দিন অবস্থান করে তারপরে করোনা পরিক্ষা করে পিসিআর নিয়ে কুয়েতে আসতে বলা হয়েছে।

তিনি আল আনবাকে বলেন যে অন্য দেশের পরিবর্তে কুয়েতে অভ্যন্তরীণ প্রবাসীদের কোয়ারানটাইন করার বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে একটি প্রস্তাব দেওয়া হয়েছে এবং স্বাস্থ্য মন্ত্রণালয় এই প্রস্তাব অনুমোদনের জন্য বিবেচনায় রেখেছেন।

সূত্রঃ আল-আনবা।

আপনার মতামত লিখুন :