বাবনিয়া হাসিমপুর নিজামিয়া হাফিজিয়া ও এতিমখানা মাদ্রাসা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন সম্পন্ন

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৬ PM, ২০ অগাস্ট ২০২০

  • এ হক রাজু, কুলাউড়াঃ

কুলাউড়া উপজেলার একটি সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান বাবনিয়া হাসিমপুর নিজামিয়া আলিম মাদ্রাসা,যে মাদ্রাসায় গত ১লা জানুয়ারী ২০২০ইং তারিখে এতিমখানার পরিচালনায় হিফ্জ শাখা চালু করা হয়।এতিমখানার নির্ধারিত জায়গা থাকা সত্যেও নির্দিষ্ট কোন ভবন না থাকার কারণে মাদ্রাসা মসজিদ (বাবনিয়া আল-আরাফা জামে মসজিদ) এর বারান্দায় হিফ্জ শাখার কোরআন প্রশিক্ষন শরু হয়।

গত ২০শে আগষ্ট ২০২০ইং রোজ বৃহস্পতিবার এতিমখানার নির্ধারিত জায়গায় হিফ্জ শাখার ক্লাস এবং ছাত্রাবাসের জন্য বিল্ডিং নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এতে উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার প্রতিষ্টাতা আল্লামা নিজাম উদ্দিন চৌধুরী বিশকুটি ছাহেব (রহ.) এর সুযোগ্য নাতি মাওলানা আব্দুল্লাহ আল নিজাম মাশহুদ মাজেদ।

উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার প্রিন্সিপাল আলহাজ্ব হযরত মাওলানা মুফতি আহসান উদ্দিন,মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি কর্মধা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নজিব আলী,ইঞ্জিনিয়ার জুয়েল আহমদ,রাঙ্গিছড়া বাগান ম্যানেজার সৈয়দ নাহিদ হোসেন,রাঙ্গিছড়া বাগান এসিস্টেন্ট ম্যানেজার মোঃ জাকির হোসেন,মোঃতারা মিয়া,মোঃহেলাল মিয়া,ক্বারী মোহাম্মদ আলী,মখলিছুর রহমান,শফিকুর রহমান,ক্বারী রহুম উল্লাহ,হাজী মোঃসাদ উল্লাহ,কাদির উদ্দিন,নাজির মিয়া,আব্দুল গফুর,আজাদুর রহমান এবং মাদ্রাসার শিক্ষকবৃন্দ ও হিফ্জ শাখার শিক্ষক সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও অন্যান্যরা।

পরিশেষে মাওলানা আব্দুল্লাহ আল নিজাম মাশহুদ মাজেদ এর দোয়া পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আপনার মতামত লিখুন :