অতিরিক্ত ভাড়া নেওয়ায় সানলাইন বাসকে জরিমানা

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:০৬ PM, ১৫ সেপ্টেম্বর ২০২০

মোহাম্মদ মহাসিন  চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রাম থেকে বাঁশখালী উপজেলা সদরের দূরত্ব ৪৪ কি.মি। বাস-মিনিবাসে সরকার নির্ধারিত প্রতি কিলোমিটারের ভাড়া ১.৪২ টাকা। তার সাথে সড়ক/ফেরি টোলসহ যোগ করে ভাড়া ধার্য্য করে কাউন্টা রে প্রকাশ্য স্থানে ভাড়ার চার্ট টাঙানোর কথা সড়ক পরিবহন আইন, ২০১৮ তে বলা হয়েছে।

কিন্তু নগরীর বহদ্দারহাট টার্মিনালে অবস্থিত বাঁশখালী সুপার সার্ভিস ও সান-লাইন পরিবহনের কাউন্টারে অভিযান চালিয়ে দেখা যায়, কোন চার্ট প্রদর্শন ছাড়াই যাত্রীদের কাছ থেকে বাঁশখালীর ভাড়া আদায় করা হচ্ছে ৯০ টাকা এবং মহেশখালীর ভাড়া আদায় করা হচ্ছে ২২০ টাকা।

উল্লিখিত অপরাধে উভয় কাউন্টারকে মোট দশ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয় এবং দৃশ্যমান স্থানে ভাড়ার চার্ট টাঙানোর জন্য বলা হয়। এছাড়া রবিবার সঠিক ভাড়ার তালিকাসহ বিআরটিএ আদালত ১১ তে মালিকপক্ষকে হাজির হতে বলা হয়েছে।

পরবর্তীতে বহদ্দারহাট টু কাপ্তাই রাস্তার মাথা চলাচলকারী ড্রাইভিং লাইসেন্স ছাড়া ভুয়া রেজিষ্ট্রেশন ও ফিটনেস সার্টিফিকেট/রুট পারমিট বিহীন গাড়ি চালনার জন্য তিনটি অবৈধ টেম্পু ডাম্পিং করা হয়। বর্ণিত অপরাধে কামাল(২৮), জাবেদ(২১) ও আরিফ(২১) নামক তিনজন চালককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :