গাইবান্ধার পলাশবাড়ীতে রাস্তা দখল করে প্রাচীর নির্মাণ, ভোগান্তিতে এলাকাবাসী

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২২ AM, ১৪ সেপ্টেম্বর ২০২০

মোঃশরিফুল ইসলাম সবুজ,স্টাফ রিপোর্টারঃ

গাইবান্ধার পলাশবাড়ীতে ইউনিয়ন পরিষদের সরকারি রাস্তা প্রভাব খাটিয়ে জবর দখল করে বাড়ির প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে।

অভিযোগ ও সরেজমিনে প্রকাশ, পলাশবাড়ী উপজেলার ৫নং মহদীপুর ইউনিয়নের গোয়ালপাড়া গ্রামে গ্রামের প্রভাবশালী মৃত অছিম উদ্দিনের ছেলে অবসরপ্রাপ্ত এসআই (দারোগা) মো.এমদাদুল হকের বিরুদ্ধে এ প্রাচীর নির্মাণের অভিযোগ উঠে।

এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে মোঃ আবু তাহের পলাশবাড়ী থানায় লিখিত অভিযোগ করলে অভিযুক্ত মো. এমদাদুল হক ক্ষিপ্ত হয়ে রাস্তার মধ্যেই প্রাচীর নির্মাণ করেছেন বলে ভুক্তভোগী ও এলাকাবাসী জানায়। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, এবিষয়ে সহকারী কমিশনার (ভূমি) লিখিত অভিযোগ দাখিল করা হলে,সার্ভেয়ার ইব্রাহিম খলিলের নেতৃত্বে রাস্তার সীমানা মেপে সীমানা খুঁটি স্থাপন করা হয়। কিন্তু তাদের বিরুদ্ধে এমন অভিযোগ করাতে এমদাদুল হক নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে ক্ষীপ্ত হয়ে সীমানা অতিক্রম করে রাস্তার উপর দিয়েই প্রায় ১০ ফিট পাকা সিমানা প্রাচীর নির্মাণ করছেন।

স্থানীয় সুশিল সমাজের লোকজন সরকারি রাস্তা দখল মুক্ত করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন বলেন,তারা খুব প্রভাবশালী। তারা এলাকার কারো কথা শোনে না। তাদেরকে আমরা বলেছিলাম রাস্তা থেকে একটু জায়গা রেখে যেন তারা দেয়াল নির্মাণ করে। তাদের সরকারি উচ্চ পর্যায়ে লোকজন থাকায় রাস্তা দখল করে প্রাচীর নির্মাণ করেছেন বলেও তারা জানান।

এব্যাপারে অভিযুক্ত এমদাদুল হকের কাছে জানতে চাইলে তিনি জানান, আমি কোনো রাস্তা দখল করিনি বরং আমি আরো রাস্তার জন্য ৩ হাত জায়গা ছেড়ে দিয়েছি।

ঘটনা নিরসনে ভুক্তভোগীরা সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

আপনার মতামত লিখুন :