রামগঞ্জে নবনির্মিত ব্রিজের গোড়ায় মাটি না থাকায় জনদুর্ভোগে কয়েক গ্রামের মানুষ

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৩ AM, ১৪ সেপ্টেম্বর ২০২০

রামগঞ্জ(লক্ষ্মীপুর)প্রতিনিধি: 

লক্ষ্মীপুরের রামগঞ্জে ৬ নং লামচর ইউনিয়নের মাঝিরগাঁও বাজার হইতে কাশিমনগর, লামচর, আজিমপুর, ফতেপুর, কালিকাপুর সহ মধ্য ও দক্ষিণ কাশিমনগর এলাকার মানুষের চলাচলের প্রধান মাধ্যম দুলা মিয়া পাটোয়ারী বাড়ির ব্রীজ।নবনির্মিত এই ব্রীজের কাজ করার পর ব্রীজের গোড়ার অ্যাপ্রুভ এর কাজ বাকি রেখে চলাচলের জন্য খুলে দেওয়ায় বিপাকে পড়েছে কয়েক গ্রামের মানুষ।প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।অনেকে ব্রীজের উপর থেকে মালামাল মাথায় করে ঝুকি নিয়ে পার হতে হচ্ছে ।
জানা যায়, ২৪ লাখ টাকা ব্যায়ে ব্রীজটির কাজ শুরু হয় ২০২০ সালের মার্চের দিকে। আর কাজটির টেন্ডার পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মেঘা সুজ।সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রীজের দু’পাশের একপাশে মাটি দিয়ে ভরাট করলেও অন্য পাশে কিছুই দেওয়া হয়নি। আর সেটি এভাবেই পড়ে রয়েছে। স্থানীয়রা চলাচলের সুবিধার্থে বাঁশ, গাছ কাঠ দিয়ে আটকে রেখেছেন। প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে গাড়ি চালক এবং পথচারীরা।
স্থানীয় বেশ কয়েকজন জানান, আমরা যখন দেখেছি কনট্রাক্টর ব্রিজের এই কাজটি সম্পন্ন করছেন না। ঠিক তখন আমাদের নিজস্ব অর্থায়নে কোনমতে চলাচলের জন্য বাঁশ এবং কাঠ দিয়ে সাঁকো নির্মাণ করেছি। আমরা স্থানীয়রা অনেকবার বিষয়টি ঠিকাদারি প্রতিষ্ঠানকে জানানোর পরেও এখনো পর্যন্ত ব্রিজের এই কাজটির কোন সমাধান করা হয়নি। আমরা চাই এই কাজটি দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করা হোক।সে জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি তাদের।তবে এব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও কল রিসিভ করেন নি।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা জানান,ব্রীজের বিষয়টি নিয়ে একটি অভিযোগ পেয়েছেন। ইঞ্জিনিয়ারের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়ার কথা জানান তিনি।

আপনার মতামত লিখুন :