গাইবান্ধায় বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৪ শতাধিক রোগী

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২৬ PM, ১৩ সেপ্টেম্বর ২০২০

জেলা প্রতিনিধি গাইবান্ধা

গাইবান্ধার সাঘাটায় অসহায় মানুষকে বিনামূল্যে ওষুধসহ চিকিৎসাসেবা দিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ডু সামথিং ফাউন্ডেশন’ এবং সামাজিক সংগঠন ‘অংকুর ইন্টারন্যাশনাল’ ।
সাঘাটা উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের চিনিরপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিভিন্ন গ্রামের ৪ শতাধিক অসহায় রোগীকে সেবা দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন বগুড়া শহীদ জিয়াউর বহমান মেডিকেল কলেজের ডা. নাজমুল ইসলাম, ডা. মাহবুবুর রহমান, ডা. মাহদী , ডা. নিরঞ্জন রায়, ডা. মেহেদী হাসান সাগর, ডা. মোজাম্মেল হক প্রমুখ ।
চিকিৎসা নিতে আসা সেকেন্দার আলী নামের এক রোগী বলেন, চরাঞ্চলের এই সব মানুষরা টাকার অভাবে ভালো ডাক্তারের পরামর্শ নিতে পারে না। এখানে ফ্রি পরামর্শ ও ঔষধ পেয়ে আমরা আনন্দিত।
ডু সামথিং ফাউন্ডেশনের পরিচালক ডা. নাজমুল ইসলাম বলেন, ক্যাম্পে ৭ জন এমবিবিএস চিকিৎসক সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ৪ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং ওষুধ সামগ্রী দেন। মেডিসিন, গাইনি, সার্জারি, শিশু, চর্মরোগসহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করে চিকিৎসাসেবা দেয়া হয়।
প্রসঙ্গত, ডু সামথিং ফাউন্ডেশন সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত একটি সংগঠন। ২০১৬ সাল থেকে মানবতার সেবায় কাজ করা সংগঠনটি করোনার শুরু থেকে ঝুঁকি নিয়ে দেশের ১২টি জেলায় বিভিন্ন সেবামূলক কাজ করে চলেছে।

সোহাগ খন্দকার
গাইবান্ধা

আপনার মতামত লিখুন :