গাজীপুরে ব্যাটারি কারখানায় দেড় কোটি টাকা লুট

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০৭ PM, ০৭ সেপ্টেম্বর ২০২০

মনিরুল ইসলাম মেরাজ,গাজীপুর জেলা প্রতিনিধি :  গাজীপুরে একটি ব্যাটারি তৈরির কারখানায় রোববার গভীর রাতে দুধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা কারখানার প্রায় দেড় কোটি টাকা লুট করে নিয়ে গেছে। এসময় ডাকাতদের মারধরে ওই কারখানার মালিক চীনের নাগরিক ওয়াং হি (৫৫) আহত হয়েছেন। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কারখানার নিরাপত্তা প্রহরীসহ দু’জনকে আটক করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কাশিমপুর থানা পুলিশের ওসি মাহবুবে খোদা ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন সারাবো জাফরনগরে লতিফপুর রোডস্থিত জং টিয়ান লিমিটেড নামের ব্যাটারি কারখানাটির উৎপাদন কার্যক্রম গত দু’সপ্তাহ আগে চালু হয়।

পুরাতন ও বাতিল ব্যাটারি সংগ্রহ করে সেগুলো এ কারখানায় ভেঙে ও গলিয়ে প্রাপ্ত সীসাসহ বিভিন্ন মালামাল বিভিন্ন কারখানায় সরবরাহ করা হয়। গতকাল রোববার রাত (দিবাগত) পৌনে ২টায় ৭/৮ জনের একদল ডাকাত এ কারখানায় হানা দেয়। তারা দেয়াল টপকে কারখানার ভেতরে প্রবেশ করে। ডাকাতরা অস্ত্রের মুখে কারখানার মালিক চীনের নাগরিক ওয়াং হিকে (৫৫) জিম্মি করে। এসময় তারা কারখানার মালিককে মারধর ও রড দিয়ে মাথায় আঘাত করে। এতে ওয়াং হি গুরুতর আহত হন।

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানার এক কর্মকর্তা জানান, ঘটনার সময় ডাকাতরা কারখানার প্রায় দেড় কোটি টাকা লুট করে পালিয়ে যায়। আহত চীনের নাগরিক ওয়াং হি- কে উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে ভর্তি করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ কারখানার নিরাপত্তা প্রহরী এনামুলসহ দু’জনকে আটক করেছে।

জিএমপি’র কোনাবাড়ি জোনের সিনিয়র সহকারী কমিশনার থোয়াই অংপ্রু মারমা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ডাকাতির এ ঘটনায় জড়িত সন্দেহে কারখানার নিরাপত্তা প্রহরীসহ দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তাদের কাছ থেকে লুণ্ঠিত টাকার আংশিক উদ্ধার করা হয়েছে। ডাকাতরা প্রায় দেড় কোটি টাকা নিয়ে গেছে বলে কারখানা কর্তৃপক্ষ দাবি করেছে। তবে উক্ত টাকার বিপরীতে তারা কোনো প্রমাণ পত্র দেখাতে পারেনি। এ ব্যাপারে তদন্ত চলছে।

আপনার মতামত লিখুন :