খুলনায় ঘনবসতি এলাকায় মিল বন্ধের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০৮ PM, ০৭ সেপ্টেম্বর ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ জনস্বাস্থ্যের চরম ক্ষতিকর শব্দ, বায়ু ও পরিবেশ দুষণ করে ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় মিল বন্ধের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

আজ সোমবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর খালিশপুরস্থ বন্দর ও কাস্টমস্ মোড় এলাকার বাসিন্দারা এ কর্মসুচি পালন করে। এতে স্থানীয় বিপুল সংখ্যক নারী-পুরুষ ও শিশুরা অংশ নেয়।

প্রসঙ্গত্ব, নগরীর ৩৭নং পুরাতন যশোর রোডের হক ফুড ইন্ডাষ্টিজ অভ্যন্তরে আরও একটি ফ্লাওয়ার মিল স্থাপন প্রক্রিয়াটির নির্মাণ কাজ বন্ধে ২০১৭ সালের ২৯ মে খুলনা বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আব্দুল মালেক মিয়া স্বাক্ষরিত পত্রে দিয়েছিলেন। ঘনবসতিপূর্ণ আবাসিক এলাকায় এসব শিল্প প্রতিষ্ঠান নির্মাণের বিষয়টি পরিবেশ অধিদপ্তরের নজরে আসার পর ওইবছরের ২২ জুন অপর এক পত্রে অধিদপ্তরের তৎকালীন পরিচালক মোঃ হাবিবুল হক খান অবস্থানগত ছাড়পত্রবিহীন ওই কারখানার নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দিয়েছিলেন। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে পরিবেশ অধিদপ্তরের এসব পদক্ষেপ তোয়াক্কা না করে ওই ফ্লাওয়ার মিলটির নির্মাণ কাজ অব্যাহত থাকায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ দানা বাঁধে।

হক ও গোল্ডেন ফুড ইন্ডাষ্ট্রিজ’র স্বত্ত্বাধিকারি মৃধা মঞ্জুরুল হককে পরিবেশ অধিদপ্তরের পরিচালক জানান, বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর ১২ ধারা মোতাবেক বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে পরিবেশগত ছাড়পত্র ব্যতিরেকে কোন এলাকায় কোন শিল্প প্রতিষ্ঠান স্থাপন বা প্রকল্প গ্রহণ করা যাবে না।

আপনার মতামত লিখুন :