খুলনায় মহসেন মিল শ্রমিকদের পাওনার দাবিতে অনশন কর্মসূচি

আবদুল্লাহ আল হাদীআবদুল্লাহ আল হাদী
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১৭ PM, ০৩ সেপ্টেম্বর ২০২০

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি : খুলনার শিরোমণি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলের ছাটাইকৃত শ্রমিকদের গ্রাচুইটি , পিএফ সহ যাবতীয় পাওনাদি পরিশোধের দাবিতে, পুর্বঘোষিত কর্মসূচি অনুযায়ি বৃহস্পতিবার (০৩ সেপ্টেম্বর) সকাল ১০ টায় মহসেন জুট মিলের প্রধান ফটকের সামনে অনশন কর্মসূচি পালন করে আন্দোলনরত বীর মুক্তিযোদ্ধা শ্রমিক সহ সাধারন শ্রমিক কর্মচারীরা।

মিলের সিবিএ সাবেক সভাপতি ও জাতীয় মুজুরী বোর্ডের সদস্য শহিদুল্লাহ খা এর সভাপতিত্বে ও ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তান সাংবাদিক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় অনশন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন আটরা গিলাতলা ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম, খুলনা জেলা তাঁতীলীগের সদস্য সচিব কাজী আজাদুর রহমান হিরোক, শ্রমিকদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন , ক্বারী আছহাফ উদ্দিন, ইন্জিল কাজী, কাগজী ইব্রাহীম, মিলের সাবেক সিবিএ সাধারন সম্পাদক খান গোলাম রসুল, আমির মুন্সি, আইনউদ্দিন, প্রবির বিশ্বাস, সাংবাদিক মিহির রজ্ঞন বিশ্বাস, এরশাদ আলী, একলাস, শাহাজান প্রমুখ।

বেলা ১ টার সময় গিলাতলা ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম শ্রমিকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান এসময় তিনি বলেন বর্তমান সরকার শ্রম বান্ধব সরকার, মালিক ও কতিপয় ব্যক্তির কারনে শ্রমিকেরা রাজপথে মিছিল মিটিং করে সরকারের ভাব মুর্তিক্ষুন্নকরবে এটা হতে পারেনা। এজন্য তিনি শ্রমিকদের শান্তিপুর্নভাবে কর্মসূচি চালিয়ে যাওয়ার অনুরোধ করেন।

এ দিকে অনশন কর্মসূচি চলাকালে শ্রমিক নেতৃবৃন্দ বলেন ২৪ ঘন্টার মধ্যে মিল মালিককে গ্রেফতার ও শ্রমিকের চুড়ান্ত পাওনা পরিশোধে সুনিদিষ্ট ঘোষণা না পেলে আগামি ৮ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত খুলনা যশোর মহাসড়কের শিরোমনিতে রাজপথ, রেলপথ অবরোধ কর্মসূচি পালন করা হবে। এছাড়া অবরোধ কর্মসূচি সফল করার লক্ষে শুক্রবার (০৪ সেপ্টেম্বর) বিকাল ৪টায় মহসেন শ্রমিক কলোনিতে শ্রমিক জনসভা অনুষ্ঠিত হবে বলেও জানান শ্রমিক নেতৃবৃন্দ ।

আপনার মতামত লিখুন :