দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ বাণিজ্য নিয়ে ব্যস্ত

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৯ AM, ০৩ সেপ্টেম্বর ২০২০

বিরামপুর প্রতিনিধিঃ

সারাবিশ্বের বিজ্ঞানী যখন করোনা ভ্যাকসিন তৈরীতে ব্যস্ত। বাংলাদেশের মানুষ যখন করোনার হাত থেকে রক্ষা পেতে বিভিন্ন মসজিদ, মন্দির, গির্জায় প্রার্থনা করছে ঠিক সে সময় দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক নিয়োগ বানিজ্য নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

মন্ত্রালয়ের নিষেধাজ্ঞা না মেনে নিজের একক ক্ষমতার বলে মোটা অংকের টাকা নিয়ে তিন জন কে নিয়োগ প্রদান করেছে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান। নিয়োগকারীরা হলেন কোষ্টার গাড়ী চালাক পদে সোহেল চৌধুরী (৩২), কম্পিউটার সংক্রান্ত পদে মোছাঃ রুখসানা রাখী (৩১) ও সাবেক আনসার পারভেজ (২৮) বর্তমানে সে কম্পিউটার অপারেটর।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকার শিক্ষা মন্ত্রালয়ের পাঠানো ১ আগস্ট ২০১০ সালে নির্দেশনায় উল্লেখ্য রয়েছে দৈনিক হাজিরার ভিত্তিতে জনবল নিয়োগ সরকারি বিধি সম্মত নয়, তা বাতিল করা হলো এবং ভবিষ্যতে বোর্ডের প্রয়োজনে কর্মকর্তা/কর্মচারী নিযোগ করতে হলে শিক্ষা মন্ত্রণালয়ের পূর্বানুমতি/ছাড়পত্র গ্রহন করতে হবে। যেখানে ৩ জনের নিয়োগ চুড়ান্ত করে ২৬ আগস্ট ২০২০ সালে দিনাজপুর শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর মোঃ আমিনুল হক সরকার স্বাক্ষরিত (৫৬১৫) স্মারক নম্বরে বেতন সীটে বাই নামে বেতন তুলেন নিয়োগকারীরা। এ বিষয়ে দিনাজপুর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু বকর সিদ্দিক এর কাছে জানতে চাইলে মুঠোফোনে তিনি জানান ২৬ তারিখে কোন নিয়োগ চুড়ান্ত হয় নি। তারা আগে থেকে এভাবে বেতন তুলে আসছে। শিক্ষা মন্ত্রালয়ের পাঠানো নির্দেশনা মতে এভাবে লোক নিযোগ, বেতন দিতে পারবে কি? জানতে চাইলে ফোন কেটে দেয় শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ।

আপনার মতামত লিখুন :