মাগুরায় দ্বারিয়াপুর ডিগ্রী কলেজের চুরি যাওয়া মালামালসহ আটক:১

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩২ PM, ০১ সেপ্টেম্বর ২০২০

মতিন রহমান, মাগুরা : মাগুরার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ডিগ্রি কলেজের আইসিটি শাখা কক্ষের গ্রীল ও দরজার হ্যাজবোল কেটে রাতের অন্ধকারে কম্পিউটার সহ সরঞ্জামাদি চুরির একটি অভিযোগে আশিকুর রহমান (২০) নামে এক চিন্হিত চোরকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। আটককৃত ব্যাক্তি একই গ্রামের মান্নান বিশ্বাসের ছেলে। আরো উদ্ধার করা হয়েছে ৪টি স্যামসাং কোম্পানীর মনিটর, ৪টি সিপিউ, ১টি ক্যানন প্রিন্টার ও আনুসাঙ্গিক যন্ত্রপাতি।
পুলিশ জানান, গত ২০ আগস্ট রাতে এলাকার একদল চিহ্নিত চোর উপজেলার দারিয়াপুর ডিগ্রি কলেজে গভীর রাতে আইসিটি কক্ষের গ্রিল ও দরজার হ্যাজবোল ভেঙ্গে কক্ষে প্রবেশ করে ৪টি স্যাসসাং কোম্পানীর ১৯ ইঞ্চি মনিটর, ৪টি সিপিউ, ১টি ক্যানন প্রিন্টারসহ আনুসাঙ্গিক যন্ত্রপাতি চুরে করে নিয়ে যায়। পরদিন (২১ আগস্ট) কলেজ কর্তৃপক্ষ বিষয়টি স্থানীয় চেয়ারম্যান ও থানা পুলিশকে অবগত করেন।
এরপর থেকে দারিয়াপুর ইউপি চেয়ারম্যান ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ পুলিশ প্রশাসন উক্ত মালামাল উদ্ধারের বিষয়ে তৎপরতা শুরু করেন। একপর্যায়ে সোমবার (৩১ আগস্ট) সন্ধ্যায় স্থানীয় চেয়ারম্যানসহ কলেজ কর্তৃপক্ষ এলাকার সন্দেহভাজন কম্পিউটার দোকানদার আশিকুর রহমান নামের একজনকে কলেজ ক্যাম্পাসে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন তারা। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে নিজে চুরির বিষয়টি স্বীকার করে। এছাড়া একই গ্রামের ইদ্রিস শেখের পুত্র জুয়েল শেখ (২১) ও বকুল শেখের পুত্র হামিম শেখ(২২) তার সাথে জড়িত ছিল বলে সে জানায়। পরে চেয়ারম্যান ও স্থানীয় লোকজনের সহযোগীতায় শ্রীপুর থানা পুলিশ আশিকুর রহমান আশিকের বাড়িতে তল্লাশী চালিয়ে তার ঘরের ছাদ থেকে চুরি হওয়া মালামাল উদ্ধার করতে সক্ষম হয়।
এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ আলী আহমেদ মাসুদ জানায়, সোমবার রাত সাড়ে আটটার দিকে সংবাদ পেয়ে দারিয়াপুর গ্রামের আশিকুর রহমান নামে এক ব্যাক্তিকে শনাক্ত করে এবং তার বাড়ি থেকে চুরি হওয়া সকল মালামালগুলো উদ্ধার করতে সক্ষম হয়। এঘটনায় জড়িত থাকায় ওই গ্রামের মান্নান বিশ্বাসের ছেলে আশিকুর রহমানকে আটক করে মাগুরা আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়া বাকিদের আটকের বিষয়ে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :