ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশের বরেণ্য রাজনীতিবিদ বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জি এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের শোক

বার্তাকক্ষবার্তাকক্ষ
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩২ PM, ৩১ অগাস্ট ২০২০

 ঢাকা জেলা প্রতিনিধি –
ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশের বরেণ্য রাজনীতিক বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জি এর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ১০ আগস্ট ২০২০ তারিখ থেকে দিল্লির আর্মি হাসপাতাল রিসার্চ অ্যান্ড রেফারালোই চিকিৎসাধীন ছিলেন। স্বাধীনতা উত্তর সর্ব ভারতীয় রাজনীতির সফলতম বাঙালি প্রণব মুখার্জি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন। তিনি ভারতের অর্থ,পররাষ্ট্র, প্রতিরক্ষা,যোগাযোগ, রাজস্ব ইত্যাদি বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনার পরম সুহৃদ হিসেবে প্রণব মুখার্জির অনন্য অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। ১৯৭৫ এর ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর ভারতে নির্বাসিত থাকাকালীন সময়ে প্রণব মুখার্জি প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা ও শেখ রেহানা কে সবসময় সহযোগিতা করেছেন।যেকোন সংকটে তিনি সাহস যুগিয়েছেন।
প্রণব মুখার্জির মৃত্যুতে ভারত হারালো একজন বিজ্ঞ ও দেশপ্রেমিক নেতাকে, বাংলাদেশ হারালো একজন আপনজনকে। তিনি উপমহাদেশের রাজনীতিতে এক উজ্জ্বল নক্ষত্র হয়ে বেঁচে থাকবেন ভারত উপমহাদেশের মানুষের হৃদয়ে।
নেতৃবৃন্দ তাঁর আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আপনার মতামত লিখুন :